চুলে করতে চান চায়নিজ ব্যাংগস ?

প্রকাশঃ মার্চ ২১, ২০১৫ সময়ঃ ১:১০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:১০ অপরাহ্ণ

 

2নারীর দীঘল কালো কেশের বর্ণনা কত কবিই তার কবিতায় লিখেছেন। তবে যুগের হাওয়ায় সেই চুলে এসেছে এখন বহুমাত্রিকতা। এই পরিবর্তনের পালে এখন হাওয়া লাগিয়েছে চাইনিজ ব্যংগস।

চুলে ব্যাংগস কাট এখন চলছে বেশ। একসময় মেয়েদের কপালের কাছে চুল ছোট করে ছেঁটে রাখার বেশ চল ছিল। এখন ঘুরেফিরে সেই ট্রেন্ডই আবার ফেরত এসেছে কিছুটা ভিন্ন ঢং আর নতুন নামে।

চীনা মেয়েরা এভাবে চুল কাটেন বলে এটি চায়না কাট নামেই পরিচিত। এখন একে চায়নিজ ব্যাংগস বা বেবি ব্যাংগসও বলা হয় থাকে। যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি মিশেল ওবামা থেকে শুরু করে অভিনয়শিল্পী পেনেলোপে ক্রুজকেও দেখা গেছে এমন চুলের স্টাইলে।

কয়েক গোছা চুল ছোট করে কাটার পরে একপাশে সিঁথি করলে অনেকটা অর্ধাকৃতির চাঁদের মতো দেখতে লাগে, তাই কোনো কোনো জায়গায় একে হাফমুন কাটও বলা হয় ।

লুকে নতুনত্ব আনতে চাইলে এই কাট দিতে পারেন তবে মুখ ও চুলের সঙ্গে তা মানাবে কি না, তা-ও জেনে নেওয়া প্রয়োজন। রেশমি ও সোজা চুলেই এই কাট ভালো লাগবে । লম্বাটে, চার কোনা ও ডিম আকৃতির মুখের গড়নেই এই কাট বেশি মানাবে।

ছোট গোল মুখের অধিকারীদের এমন হেয়ারস্টাইল এড়িয়ে যাওয়াই ভালো। এই কাট করালে মুখ আরও ছোট দেখাবে। কপাল ছোট হলে এই কাট যতই model-rambut-terbaru-wanitaট্রেন্ডি হোক না কেন, তা এড়িয়ে যাওয়াই বুদ্ধিমানের কাজ হবে। বড় কপাল হলে এই কাট খুব মানাবে যদি চুল কোঁকড়া না হয়ে থাকে।

সামনের চুলে ব্যাংগস হলে পেছনের চুল কোমর বা ঘাড় পর্যন্ত রেখে লেয়ার বা স্টেপ কাট দিয়ে নেওয়া যেতে পারে। এই একই কাট আবার বিভিন্নভাবে দেওয়া যায়।

যার মুখে যেমনটা মানানসই হবে তা বুঝে নিন। বেশি চুল নিয়েও সামনে এই ব্যাংগস করা যায়, তাহলে সামনের চুলগুলো ঘন হয়ে থাকবে। আবার কয়েক গোছা চুল নিয়ে কাটলে তা কপালের ওপর ফাঁকা ফাঁকা হয়ে পড়ে থাকলেও ভালো দেখায়।

চুল কাটার সময় এমনভাবে কাটতে হবে যেন একপাশেও সিঁথি করা যায়। শাড়ির সঙ্গে একপাশে সিঁথি করে খোঁপা বাঁধতে পারেন। পাশ্চাত্য ধাঁচের পোশাকে চুল খুলে রাখলে ভালো দেখাবে অথবা একটা পনিটেলও করে নিতে পারেন।

যাঁদের চুল একেবারে সোজা নয়; সামান্য ঢেউ খেলানো তাঁরা বাইরে যাওয়ার আগে শুধু সামনের চুলগুলো আয়রন করে নিতে পারেন। হেয়ার স্ট্রেইটনারটি একটু ঘুরিয়ে এমন কায়দায় আয়রন করতে হবে যেন চুলগুলো একেবারে লেপ্টে না থাকে। তাহলে ভালো দেখাবে না।

 

 

প্রতিক্ষণ/এডি/তাজিন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

April 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  
20G